Sunday September 27, 2020

সেল্টা ভিগোর মাঠে ফের হোঁচট খেল বার্সা

a36 সেল্টা ভিগোর মাঠে ফের হোঁচট খেল বার্সা

শিরোপা সম্ভাবনা জোরালো রাখতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার সামনে। লুইস সুয়ারেস দুই দফা দলকে এগিয়ে নেওয়ায় জয়ের সম্ভাবনাও জেগেছিল দারুণভাবে। কিন্তু শেষ পর্যন্ত সেণ্টা ভিগো ‘ভীতি’ কাটাতে পারল না কিকে সেতিয়েনের দল। ড্র করে মূল্যবান দুটি পয়েন্ট হারিয়ে লা লিগা শিরোপা ধরে রাখার দৌড়ে তারা পিছিয়ে পড়ল বেশ খানিকটা। সেল্টার মাঠ থেকে শনিবার স্থানীয় সময় বিকেলে ২-২ ড্র করে ফিরেছে বার্সেলোনা।

ম্যাচের ২০ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। এ গোলের মাধ্যমে বার্সাকে তিন পয়েন্ট এগিয়ে দেয়ার সুযোগ তৈরি করে দেন সুয়ারেজ। কিন্তু সুয়ারেজের এই গোলকে শোধ করে দেন ফেদর স্মোলভ। ৫০ মিনিটে তিনি সেল্টা ভিগোকে সমতায় ফেরান।

৬৭ মিনিটে আবারও বার্সাকে এগিয়ে দেন সুয়ারেজ। কিন্তু লিড ধরে রাখতে ব্যর্থ হলো বার্সার ডিফেন্ডাররা। ম্যাচ শেষ হওয়ার ২ মিনিট আগেই বার্সার সর্বনাশ করে ছাড়লেন ইয়াগো আসপাস। তার গোলে ম্যাচ সমতায় রেখেই মাঠ ছাড়ে সেল্টার ফুটবলাররা। সঙ্গে সঙ্গে হতাশায় মুষড়ে পড়েন বার্সার ফুটবলাররা।

৩২ ম্যাচ শেষে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও রিয়াল মাদ্রিদের কাছে কি তবে শিরোপা হারিয়েই বসল বার্সা? কারণ এক ম্যাচ কম খেলে রিয়ালের পয়েন্ট ৬৮। ১ পয়েন্ট পিছিয়ে জিদানের শিষ্যরা। এস্পানিওলের বিপক্ষে পরের ম্যাচ রিয়ালের। এই ম্যাচে রিয়াল হারলেই কেবল বার্সা এগিয়ে থাকবে। রিয়াল জিতলে তো ২ পয়েন্ট এগিয়ে যাবে।

Filed in: খেলাধুলা