Thursday September 30, 6055

দুই বছর পর নিজ বাসভবনে ঈদ করলেন খালেদা জিয়া

a55 দুই বছর পর নিজ বাসভবনে ঈদ করলেন খালেদা জিয়া

দীর্ঘ দুই বছর পর স্বজনদের সঙ্গে নিয়ে নিজ বাসভবনে এবার ঈদ করলেন বিএনপি চেয়ারপারসন খালদা জিয়া।  ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর চারটি ঈদ কারা হেফাজতে কাটে। গত ২৫ মার্চ জামিনে মুক্তি পাওয়ায় এবার গুলশানের নিজ বাসায় ভাই-বোন ও তাদের সন্তানদের সঙ্গে ঈদের দিনটি কাটান তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, নিজের বাসায় ঈদ করলেও করোনা পরিস্থিতির কারণে কোনো আনুষ্ঠানিকতা ছিল না। সারাদিন পরিবারের সদস্যদের সঙ্গে দিন কাটান খালেদা জিয়া। সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা দেখা করতে যান বাসায়। এসময় তার চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেনও ছিলেন।

জানা যায়, প্রতিবছর ঈদের আগে বা পরে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান লন্ডন থেকে দেশে আসতেন। তিনি শাশুড়ির সঙ্গে দেখা করতেন। এবছর করোনা পরিস্থিতির কারণে প্লেন চলাচল বন্ধ থাকায় তিনি দেশে আসতে পারেননি। তবে ঈদের দিন স্কাইপেতে বড় ছেলে তারেক রহমান, তার স্ত্রী, মেয়ে ও আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের সঙ্গে কথা বলেন খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘ দুই বছর পর গুলশানে নিজ বাসায় ঈদ করলেও কোনো আনুষ্ঠানিকতা ছিল না। সারাদিন বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম ইস্কান্দারের পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটিয়েছেন। সন্ধ্যায় দলীয় মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা বাসায় গিয়ে চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি বলেন, মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা প্রতিবছর ঈদের দিন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ করেন। এবারও দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা ঈদের নামাজের পরে দলের প্রতিষ্ঠাতার সমাধিতে ফাতেহা পাঠ করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

Filed in: রাজনীতি