Friday August 14, 2020

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ মে পর্যন্ত

a2 শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ মে পর্যন্ত

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এই আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশনা অনুসারে সবধরনের শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল-কলেজ) বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বৃদ্ধি করা হলো। করোনা ভাইরাস সংক্রমণ থেকে নিজেদের রক্ষার জন্য শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থান অবস্থান করবেন এবং অভিভাবকরা তা নিশ্চিত করবেন।

আদেশে আরও বলা হয়, ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা সংসদ টেলিভিশনে ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের মাধ্যমে নিয়মিত পাঠ গ্রহণ করবেন। আর অধ্যক্ষরা নিজস্ব ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। গত ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে শিক্ষা প্রতিষ্ঠান সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। যখন করোনার প্রকোপ থাকবে না, তখনই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে।

Filed in: শিক্ষা