Thursday November 21, 2019

রাব্বানী ডাকসু থেকে পদত্যাগ না করলে ব্যবস্থা: ভিপি নুর

172 রাব্বানী ডাকসু থেকে পদত্যাগ না করলে ব্যবস্থা: ভিপি নুরচাঁদাবাজিতে জড়িত থাকা, শৃঙ্খলাভঙ্গসহ নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত হওয়া গোলাম রাব্বানীকে স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) থেকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, রাব্বানীর উচিত ডাকসুর জিএস পদ থেকে অনতিবিলম্বে পদত্যাগ করা।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বার) দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

নুরুল হক নুর গণমাধ্যমকে বলেন, একটি ছাত্র সংগঠন জিএসের অপকর্মের কারণে তাকে সরিয়ে দেয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় সারা বাংলাদেশের একটি আবেগ-অনুভূতি, ভালোবাসার ও আস্থা ভরসার জায়গা সেই প্রতিষ্ঠানে কিভাবে একজন এমন প্রতিনিধি থাকে। যদি তাকে অপসারণ না করা হয় তাহলে এই ডাকসু কে প্রশ্নবিদ্ধ করা হবে। একই সাথে সারা বাংলাদেশের ইতিহাসে খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে যে এরকম স্পষ্ট অভিযোগ পাওয়ার পরও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি।

এসময় জিএসকে পদত্যাগের আহ্বান জানিয়ে বলেন,আমরা জিএসকে বারবার আহ্বান জানিয়েছি তিনি যেন তার আত্মমর্যাদার জায়গা থেকে পদত্যাগ করেন। তিনি পদত্যাগ না করলে আমরা তো তার বিরুদ্ধে ব্যবস্থা নিবোই । ইতিমধ্যে ছাত্র সংগঠনগুলো দাবি তুলছে। উপাচার্য তিনিও বলেছেন, এটি নিয়ে গঠনতন্ত্র দেখে যে ধরনের ব্যবস্থা নেয়া দরকার তিনি নিবেন।

Filed in: ক্যাম্পাস