Saturday December 16, 3673

১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

129  ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির পরিচালনা পর্ষদ বিদায়ী সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য  লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা।

কোম্পানিগুলো হলো-কাসেম ড্রাইসেল, স্কয়ার টেক্সটাইল, স্কয়ার ফার্মাসিটিউক্যালস, আমরা নেটওয়ার্কস, আমরা টেকনোলজিস, ইফাদ অটোস, আফতা অটোমোবাইলস, নাভানা সিএনজি, অ্যাপেক্স ফুড এবং অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেড।

কাসেম ড্রাইসেল: কাসেম ড্রাইসেল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৫ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪৪ টাকা ৬৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১৪ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ নভেম্বর।

স্কয়ার টেক্সটাইল: স্কয়ার টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩০ টাকা ৪৮ পয়সা।

আর কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আর সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ০৫ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ৪ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ নভেম্বর।

স্কয়ার ফার্মাসিটিউক্যালস: স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৪২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং সাড়ে ৭ শতাংশ বোনাস। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৫১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৭১  টাকা ৭৪ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ৪ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ নভেম্বর।

আমরা নেটওয়ার্কস: আমরা নেটওয়ার্কস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২২ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ৮৮ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

আমরা টেকনোলজিস: আমরা টেকনোলজিস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

ইফাদ অটোস : ইফাদ অটোস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২১ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। তবে নগদ লভ্যাংশ পরিচালকরা নিবেন না। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৮ টাকা ৬১ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১০ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ নভেম্বর।

আফতাব অটো: আফতাব অটোমোবাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। তবে এই লভ্যাংশ শুধুমাত্র শেয়ারহোল্ডারদের জন্য। পরিচালকরা কোনো লভ্যাংশ নিবেন না। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১২ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫৯ টাকা ২৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

নাভানা সিএনজি: নাভানা সিএনজি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। তবে এই লভ্যাংশ শুধুমাত্র শেয়ারহোল্ডারদের জন্য। পরিচালকরা কোনো লভ্যাংশ নিবেন না। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৬ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ নভেম্বর।

অ্যাপেক্স ফুড: অ্যাপেক্স ফুড লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১১৫ টাকা ১০ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

অ্যাপেক্স স্পিনিং: অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৩ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫২ টাকা ৭৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

Filed in: শেয়ার বাজার