যে হেয়ার প্যাক ব্যবহারে খুশকিমুক্ত হবে চুল | oknews24 a leading online newsportal
Wednesday August 22, 2018

যে হেয়ার প্যাক ব্যবহারে খুশকিমুক্ত হবে চুল

194 যে হেয়ার প্যাক ব্যবহারে খুশকিমুক্ত হবে চুল

মাথার ত্বকে চুলকানি, চুল বিবর্ণ হয়ে যাওয়া ও পড়ে যাওয়ার সমস্যার অন্যতম কারণ খুশকি। এই সমস্যা শীতকালে বেশি হয়ে থাকে। অনাকাঙ্খিত এই খুশকি দূর করতে চেষ্টার কোনো ত্রুটি করেন না অনেকে। তবে একটি ঘরোয়া হেয়ার প্যাক ব্যবহারে এই খুশকিকে চির বিদায় দিতে পারি। ডিম ও দই দিয়ে তৈরি হেয়ার প্যাক নিয়মিত ব্যবহারে খুশকি দূর হবে ও চুল পড়া বন্ধ হবে।

ডিম ও দইয়ের হেয়ার প্যাক :

একটি ডিম ফেটিয়ে এক কাপ টক দই মেশান। ভালো করে আবার ফেটান। প্রয়োজনে ব্লেন্ড করে নিতে পারেন। মিশ্রণটি চুলের গোড়ায় আঙুলের সাহায্যে ম্যাসাজ করুন।

কিছুক্ষণ ম্যাসাজ করে অপেক্ষা করুন আধা ঘণ্টা। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন। সপ্তাহে একবার এই হেয়ার প্যাক ব্যবহার করুন। খুশকি দূরে পালাবে।

হেয়ার প্যাকটি ব্যবহার করবেন যে কারণে :
দই প্রাকৃতিকভাবে মাথার ত্বক ময়েশ্চারাইজ করে। ফলে শুষ্কতা দূর হওয়ার পাশাপাশি দূর হয় খুশকি। ডিমে থাকা প্রাকৃতিক প্রোটিন চুলের গোড়া শক্ত করে ও চুল পড়া কমায়। আর দইয়ে থাকা অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান খুশকির জন্য দায়ী জীবাণু দূর করে চুল খুশকিমুক্ত রাখে।

খুশকি এমন একটি সমস্যা যা একসঙ্গে অনেকগুলো সমস্যা বয়ে আনে। এর মধ্যে চুল পড়ে যাওয়া অন্যতম। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে মেথি সারারাত ভিজিয়ে রেখে পেস্ট করে ১ চা চামচ পরিমাণ মিশিয়ে নিন হেয়ার প্যাকের সঙ্গে। চুল প্রচুর পানি দিয়ে ধুতে হবে।

এছাড়াও খুশকির কারণে মাথার তালুতে অতিরিক্ত চুলকানি হলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিন।

Filed in: লাইফ স্টাইল