Monday July 22, 2019

পুরুষের সেরা ৪০ বছর এর পর!

137 পুরুষের সেরা ৪০ বছর এর পর!

বয়সের সঙ্গে সঙ্গে যৌন ক্ষমতা কমে যায় বলে একটি ধারণা প্রচলিত আছে। তবে সেই ধারণাকে উড়িয়ে দিয়েছেন কানাডার গবেষকরা। ৪০-৫৯ বছর বয়সীদের যৌন জীবনের অবস্থা জানতে একটি গবেষণা পরিচালনা করে একটি বিখ্যাত কনডম কোম্পানি। গবেষণায় উঠে এসেছে যৌন সম্পর্কের জন্য পুরুষের সেরা সময় শুরু হয় ৪০ বছর বয়সে!

কানাডার ২ হাজার ৪০০ জন ৪০-৫৯ বছর বয়সী নারী ও পুরুষের ওপর চালানো গবেষণায় দেখা গেছে ৪০ বছর বয়সী পুরুষরাই যৌন সম্পর্ককে বেশি উপভোগ করে।

গবেষণায় অংশগ্রহণকারীদের তাদের যৌন স্বাস্থ্য, সুখ ও অন্যান্য বিষয়ে প্রশ্ন করা হয়। গবেষণাটি পরিচালনা করে বিশ্বসেরা কনডম কোম্পানি ট্রোজন, পার্টনার হিসেবে ছিল সেক্স ইনফরমেশন অ্যান্ড এডুকেশন কাউন্সিল অব কানাডা।

গবেষণায় অংশগ্রহণকারীদের মধ্যে ৬৫ ভাগ বলেছেন তাদের সর্বশেষ শারীরিক সম্পর্ক অত্যন্ত সুখকর ছিলো। গবেষণায় দেখা যায় ৬৩ শতাংশ শারীরিক মিলনের সময় নতুন নতুন পন্থা অবলম্বন করতে পছন্দ করে। বিবাহিতদেরকেই এই বয়সে শারীরিক সম্পর্কের ক্ষেত্রে বেশি সুখী বলেও উঠে এসেছে গবেষণায়।

গবেষণার ফলাফলে আরও দেখা যায়, এই বয়স বাড়ার সঙ্গে সঙ্গে লুব্রিকেটের ব্যবহার বাড়ে ২২ শতাংশ হারে। যৌনজীবন মানুষের মানসিক অবস্থার ওপর বড় প্রভাব রাখে। শারীরিক সম্পর্কে যে যত সুখী তার সম্পর্কও অনেক ভালো থাকে।

Filed in: লাইফ স্টাইল