Saturday May 26, 2018

‘লন্ডনের বাংলাদেশ দূতাবাসে তারেক রহমানের নির্দেশে হামলা হয়েছে’

186 ‘লন্ডনের বাংলাদেশ দূতাবাসে তারেক রহমানের নির্দেশে হামলা হয়েছে’আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, লন্ডনের বাংলাদেশ দূতাবাসে তারেক রহমানের নির্দেশে হামলা হয়েছে। তার নির্দেশেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করা হয়েছে।

আজ সোমবার কক্সবাজারের লিংক রোড এলাকায় শহীদ এটিএম জাফর আলমের নামে নির্মিত স্মৃতিফলক উদ্বোধন করে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, তারেক জিয়া লন্ডনে অবস্থান করে নানাভাবে এ ঘটনা সংঘটিত করেছে। বিষয়টি ইন্টারপোল সদর দফতরে জানানো হয়েছে। এ কারণে আইনগত ব্যবস্থা নিতে এবং দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে।
ওবায়দুল কাদের বলেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে গুলশানের বাসভবনের সুবিধা দেয়া সম্ভব নয়। তিনি যে সাজাপ্রাপ্ত আসামি কেন ভুলে যাচ্ছেন? উনাকে জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধা দেয়া হবে।
তিনি বলেন, একটি দুর্নীতি মামলার রায় নিয়ে দেশে-বিদেশে যে অরাজকতার চেষ্টা করা হয়েছে, তা শুধু বিএনপির পক্ষেই সম্ভব। কারণ, তারায় একমাত্র দল যারা দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে।
তিনি আরও বলেন, ‘বিএনপি ভাঙার জন্য দলটির নেতারাই যথেষ্ট। অন্যরা কেন তাদের দলে ভাঙন ধরাবে? তারা কি এসব কাজ কম পারেন? অতীতে তাদের দল ভাঙার নজির আমরা দেখেছি।’
বিএনপি দলটিকে ভাঙতে তাদের নিজেদের নেতাকর্মীরাই যথেষ্ট দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে রাতারাতি গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করেছে।’
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।
Filed in: রাজনীতি