Wednesday June 20, 4835

রোববারই খালেদার জামিন মঞ্জুর হতে পারে’

1212 রোববারই খালেদার জামিন মঞ্জুর হতে পারে

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগামী রোববার জামিন মঞ্জুর হতে পারে বলে আশা প্রকাশ করছেন তার প্যানেল আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়া মুক্তি পরিষদ’ আয়োজিত প্রতিবাদী সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন মুক্তির পর তিনি আর কারোর আপত্তি না শুনে জনসভা করবেন এবং ধানের শীষে ভোট চাইবেন বলেও উল্লেখ করেন স্থায়ী কমিটির এ সদস্য।

মওদুদ বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য আমরা আপিল ফাইল করেছি। আদালত সেটি গ্রহণ করেছেন। আগামী রোববার জামিন আবেদনের শুনানি হবে। জামিন পাওয়া তার অধিকার। তবে আমাদের বিচারের যে নিয়মনীতি আছে, সেই নিয়মনীতিতেই রোববারই খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা করছি।

বিএনপি সবসময় শান্তির রাজনীতিতে বিশ্বাস করে মন্তব্য করে মওদুদ আরো বলেন, আমরা প্রমাণ করব, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে একটি নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন আদায় করে নেয়া যায়। কারণ ধ্বংসাত্মক কোনো কর্মসূচিতে জিয়াউর রহমানের দল বিশ্বাস করে না।

নির্বাচন কমিশনার যদি বিএনপিকে মিছিল-সমাবেশের সুযোগ না করে দেয়, তা হলে বুঝব- তারা আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ হয়ে কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারী। এসময় বিএনপির ভাইস-চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, ইসলামী ঐক্যজোটের মাওলানা শওকত আমীন ও এনডিপির মঞ্জুর হোসেন ঈসাসহ অনেকে উপস্থিত ছিলেন।

Filed in: রাজনীতি