Monday December 18, 2017

বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ২৮ সেপ্টেম্বর

119 বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ২৮ সেপ্টেম্বরআওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলার রায় ঘোষণার জন্য আগামী ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কেএম ইমরুল কায়েস সোমবার রাষ্ট্রপক্ষ এবং আসামি পক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন।

এর আগে মামলার বিচারকাজ চলাকালে অভিযোগপত্রভুক্ত ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মামলার বিবরণ থেকে জানা যায়, জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আ ফ ম বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে ২০০৭ সালের ৯ জুলাই সম্পদ বিবরণীর নোটিশ জারি করে দুদক। বাহাউদ্দিন নাছিমের মা নোটিশ গ্রহণ করেন। এরপর ১৭ জুলাই নাছিম তার মা নুর জাহান বেগমের মাধ্যমে সম্পদ বিবরণী দাখিল করেন।

দাখিল করা সম্পদ বিবরণীতে নাছিম নিজ নামে এবং তার স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর নামে ২ কোটি ৭ লাখ ৬৬৮ টাকার সম্পদ অর্জন করেন বলে উল্লেখ করেন।

সম্পদ বিবরণী যাচাইকালে বাহাউদ্দিন নাছিম এবং তার স্ত্রীর ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকা টাকার সম্পদ গোপন করেন। নাছিম এবং তার স্ত্রী ৪১ লাখ ৫৮ হাজার ৫৯৯ টাকা আয় করেন। ফলে তারা এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন করেন।

এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২১ নভেম্বর দুদকের উপ-পরিচালক বেনজীর আহম্মদ রমনা থানায় বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলাটি দায়ের করে ।

Filed in: রাজনীতি