Sunday December 16, 2018

নির্বাচনের চেয়ে গুরুত্বপূর্ণ কাজ বেগম খালেদা জিয়াকে মুক্ত করা

1255 নির্বাচনের চেয়ে গুরুত্বপূর্ণ কাজ বেগম খালেদা জিয়াকে মুক্ত করা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নির্বাচনের চেয়ে গুরুত্বপূর্ণ কাজ চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। বেগম খালেদা জিয়া ছাড়া জাতীয় নির্বাচন গাজীপুর-খুলনা সিটি নির্বাচনের মতো হয়ে যাবে।

তিনি আজ শনিবার ঢাকা রিপোর্টস ইউনিটির সাগর-রুনি হলে এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আমি বলবো যারা নির্বাচনে যেতে চান তারা আগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করার ব্যবস্থা করুন। তাকে নিয়েই নির্বাচনে যাবো। তাহলে বিএনপি বিজয়ী হবে। কেউ ঠেকাতে পারবে না।

তিনি বলেন, আজকে বাংলাদেশে ঘরে ঘরে স্বজন হারা মানুষের কান্নার রোল। আমরা সরকারের কাছে আহ্বান জানাই গুম হওয়া নেতাকর্মীদের ফিরিয়ে দিন। আর খুনের সঙ্গে জড়িতদের বিচারের ব্যবস্থা করুন।

তিনি আরও বলেন, বিএনপি কোনো কাপুরুষের দল না। বিএনপি একজন মুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের গড়া দল। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ১৯৭১ সাল থেকে আন্দোলন-সংগ্রাম করে আসছেন। আর এ কারণেই সরকার প্রতিহিংসায় খালেদা জিয়া থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে নিয়ে নির্যাতন করছে।

বিএনপির এ নেতা আরও বলেন, শুনছি এখন নাকি আবার বিএনপি নেতাকর্মীদের লিস্ট করছে। এসব লিস্ট-ফিস্ট দিয়ে কাজ হবে না।

গাজীপুর-খুলনা নির্বাচন প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, গাজীপুর-খুলনা সিটি নির্বাচনে সরকার কারচুপি করে বিজয়ী হয়েছে। তফসিল ঘোষণার পরপর বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার হুমকি-ধমকি দিয়ে এলাকা ছাড়া করেছে। বিএনপি কৌশলগত কারণে প্রতিরোধ করেনি। তবে আগামীতে প্রতিরোধ করা হবে।

Filed in: রাজনীতি