Monday July 22, 2019

আর রক্তের প্রয়োজন নেই এরশাদের

114 আর রক্তের প্রয়োজন নেই এরশাদের

বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসার জন্য ‘বি পজিটিভ’ রক্তের প্রয়োজন- এ সংবাদে শত শত মানুষ পল্লীবন্ধুকে রক্ত দিতে এগিয়ে এসেছেন। তারা নিজেরাই তালিকা করেছেন রক্তদাতাদের। ভিড় করেছেন সিএমএইচ, জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিস এবং কাকরাইল অফিসে।

অপরদিকে এখনো অসখ্য মানুষ পল্লীবন্ধু এরশাদকে বাঁচিয়ে রাখতে রক্ত দিতে যোগাযোগ করছেন এখনও। কিন্তু এই মুহূর্তে প্রয়োজনের তুলনায় অনেক বেশি রক্তের ব্যবস্থা চিকিৎসদের কাছে রয়েছে। তাই হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসার জন্য আর রক্তের প্রয়োজন নেই।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন- এমন সংবাদে দেশবাসীর অভূতপূর্ব সাড়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, বিরোধী দলীয় উপনেতা এবং পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি এবং বিরোধী দলীয় চিফ হুইপ ও মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি।

এর আগে বৃহস্পতিবার রাতে জাতীয় পার্টির বনানী অফিসে এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে তার ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের জানান, এরশাদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের পাশাপাশি এরশাদকে ঘুমের ও ব্যথানাশক ওষুধ দেয়া হচ্ছে। তার শ্বাসকষ্ট হচ্ছে।

গত ২২ জুন থেকে ৯০ বছর বয়সী সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন। তিনি হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনি জটিলতায় ভুগছেন।

Filed in: রাজনীতি