রাশিয়ার মেয়েদের বিশ্বকাপের অতিথিদের সাথে বিছানায় না শোয়ার পরামর্শ | oknews24 a leading online newsportal
Tuesday August 21, 2018

রাশিয়ার মেয়েদের বিশ্বকাপের অতিথিদের সাথে বিছানায় না শোয়ার পরামর্শ

1137 রাশিয়ার মেয়েদের বিশ্বকাপের অতিথিদের সাথে বিছানায় না শোয়ার পরামর্শ

রাশিয়ার মেয়েদের বিশ্বকাপের অতিথিদের সাথে বিছানায় সময় না কাটানোর পরামর্শ দিলেন সেই দেশের পার্লামেন্ট পরিবার কমিটি প্রধান তামারা প্লেতনেভা। রাশিয়ার মেয়েদের মিশ্রজাতির শিশুর সিঙ্গেল মাদার হওয়ার হাত থেকে বাঁচাতেই এই কথা জানিয়েছেন ৭০ বছরের কমিউনিস্ট। বুধবার গভরিট মস্কোভা রেডিও স্টেশানে মহিলারাবিশ্বকাপ অতিথিদের সাথে সম্পর্কে জড়িয়ে গর্ভবতী হয়ে পড়বেন না বলেই আশা প্রকাশ করেছেন প্লেতনেভা। খবর-এনডিটিভি

“মেয়েরা হয়তো অজানা মানুষের সাথে মিশে গর্ভবতী হয়ে পড়ে শিশুর জন্ম দিতে পারেন। আশা করি এই রকম ঘটনা ঘটবে না” বলেন তিনি।

১৯৮০ সালের মস্কো অলিম্পিকের কথা মনে করিয়ে দেন তিনি। প্লেতনেভা বলেন সেই সময় দেশের অনেক মেয়েরাই সারা পৃথিবীর অতিথিদের সাথে এক অদ্ভুত সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। এর পরে দেশের অনেক মেয়েই গর্ভবতী হয়।

রাশিয়ার প্রেসিডেন্টের অন্যতম প্রধান লক্ষ্য রাশিয়ায় শিশু জন্মের হার বাড়ানো। আর এই বিষয়ে বিশ্ব রাশিয়াকে সাহায্য করার প্রশ্ন তুললে তিনি জানান “নিজেদের শিশুর জন্ম আমাদেরই দেওয়া উচিত।”

তিনি সতর্ক করে দিয়ে জানান এই শিশুরা কখনই বাবার সুখ পাবে না।

“এর ফলে সবথেকে বেশি কষ্ট পাবে শিশুরা। সোভিয়েত যুগ থেকে এই ঘটনা ঘটে আসছে। কিন্তু সেক্ষেত্রে শিশুর বাবাও একজন রাশিয়ান ছিলেন। মিশ্র জাতির শিশুদের ক্ষেত্রে এই পরিস্থিতি আরও খারাপ হয়ে যাবে।”

তার এই মন্তব্য বিশ্বজুড়ে বিতর্কের ঝড় তুলেছে।

“বর্ণবৈষম্যের সম্পর্কে কথা বলার সময় প্লেতনেভার এই কথা মনে থাকবে তো?” বলে টুইটারে প্রশ্ন তুলেছেন রেডিও সংবাদিক তাতিয়ানা ফেলগেনহাউয়ার। প্রসঙ্গত ফিফার অন্যতম প্রধান লক্ষ্য পৃথিবী থেকে বর্ণবৈষম্য দূর করা।

“এটা আমেরিকা বা ইউরোপ নয়। আমরা কেন সবকিছু নকল করব? কোন মহিলা যদি না চান তবে কেউ তাকে জোর করবে না।” এক নিউ পোর্টালে গত ফেব্রুয়ারী মাসে তিনি এই কথা বলেছিলেন।

Filed in: রকমারি খবর