Friday December 16, 3487

‘সাংবাদিক উৎপলের বিষয়ে সরকার অবগত আছে’

179 ‘সাংবাদিক উৎপলের বিষয়ে সরকার অবগত আছে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিক উৎপল দাসের ১৫ দিন ধরে নিখোঁজের ঘটনায় সরকার এ বিষয়ে অবগত আছে। স্বরাষ্ট্রমন্ত্রী দেশে ফিরলে সাংবাদিক উৎপলের বিষয়ে তার সাথে কথা বলবো। আজ বুধবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের ৪১তম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিক উৎপলের নিখোঁজ হওয়ার ঘটনা আমি শুনেছি। স্বরাষ্ট্রমন্ত্রী দেশে ফিরলেই বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলবো।

পূর্বপশ্চিমবিডি.নিউজ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন উৎপল। গত ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর তিনি নিখোঁজ হন।

নিখোঁজের ঘটনায় অনলাইন নিউজ পোর্টালের পক্ষ থেকে গত রবিবার মতিঝিল থানায় জিডি করা হয়। একই ঘটনায় সোমবার উৎপলের বাবা বাদী হয়ে জিডি করেন একই থানায়। উৎপল ফকিরাপুল এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার থানাহাটি এলাকায়৷ তার বাবা চিত্ত দাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। এখন তিনি স্থানীয় একটি কিন্ডারগার্টেনের অধ্যক্ষ। নিখোঁজের পর থেকেই উৎপলের দুটি ফোন বন্ধ রয়েছে বলে জানান চিত্ত দাস।

তবে সোমবার উৎপলের মোবাইল নম্বর নকল করে স্পুফিং কল করে পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। অপর প্রান্ত থেকে বলা হয়, উৎপল তাদের কাছে আটক আছে। এক লাখ টাকা দিলে তাকে মুক্তি দেওয়া হবে। চিত্তরঞ্জন দাস এ তথ্য জানিয়ে বলেছেন, নিখোঁজের পর থেকেই তার ছেলের ফোন বন্ধ ছিল। সোমবার হঠাৎ ওই নম্বর থেকে কল করে মুক্তিপণ দাবি করা হয়। পুলিশ জানিয়েছে, সর্বশেষ ধানমণ্ডি এলাকায় উৎপলের মোবাইল সচল ছিল।

Filed in: মিডিয়া