Monday July 22, 2019

হানি সিংয়ের গান নিয়ে আপত্তি

128 হানি সিংয়ের গান নিয়ে আপত্তি

আবারো বিতর্কে জনপ্রিয় গায়ক হানি সিং। গত ডিসেম্বরে মুক্তি পাওয়া তার ‘মাখনা’ গান নিয়ে আপত্তি তুলেছে পাঞ্জাব স্টেট উইমেন কমিশন। অভিযোগে বলা হয়েছে, গানটিতে নারীদের নিয়ে ‘আপত্তিকর’ কথা বলা হয়েছে।

এ বিষয়ে পাঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল, ইন্সপেক্টর জেনারেল ও অ্যাডিশনাল চিফ সেক্রেটারির কাছে এই গায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য একটি লিখিত অভিযোগও জানানো হয়েছে। আগামী ১২ জুলাইয়ের মধ্যে উর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। টাইমস নাউ এ তথ্য জানিয়েছে।

অভিযোগপত্রে পাঞ্জাব স্টেট উইমেন কমিশনের চেয়ারম্যান মনিশা গুলাটি লিখেছেন, টি-সিরিজের চেয়ারম্যান ভূষণ কুমার, গায়ক হানি সিং ও নেহা কাক্করের তৈরি গানটিতে নারীদের নিয়ে অশালীন শব্দ ব্যবহারের বিষয়ে আইনি ব্যবস্থা ও তদন্ত প্রয়োজন।

মনিশা গুলাটি অভিযোগ করেছেন, গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এবং এর ভিডিওটি খুবই আপত্তিকর। তিনি জানিয়েছেন, বিষয়টি তিনি খুবই গুরুত্বের সঙ্গে দেখছেন এবং হানি সিং ও ভূষণ কুমারের বিরুদ্ধে এফআইআর দায়েরের জন্য পুলিশকে অনুরোধ করেছেন। পাশাপাশি তিনি গানটি নিষিদ্ধেরও দাবি জানিয়েছেন। গানটি যেন অন্তত পাঞ্জাবে নিষিদ্ধ করা হয় এ বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে দেখা করবেন মনিশা গুলাটি।

তবে হানি সিংয়ের গানের কথা নিয়ে আপত্তি নতুন নয়। এর আগেও ‘লাক ২৮’, ‘ব্লু আইজ’, ‘ব্রাউন রাং’ গানের কথা নিয়েও অনেক সমালোচনা হয়েছে। বর্তমানে একটি মিউজিক ভিডিওর কাজ নিয়ে ব্যস্ত হানি সিং। ভাংরা ও হিপহপের মিশেলে তৈরি জনপ্রিয় একটি পাঞ্জাবি গানের রিমেক এটি। চলতি মাসে গানটি মুক্তির কথা রয়েছে।

Filed in: বিনোদন