Tuesday November 16, 2275

মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

149 মালিতে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

মালিতে সন্ত্রাসীদের পুতে রাখা বোমা বিস্ফোরণে ৩ বাংলাদেশি সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪ সেনা সদস্য। ২৪ সেপ্টেম্বর ২০১৭ তারিখ দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে সন্ত্রাসীদের পুতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে ০৩ (তিন) জন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং ০৪ জন আহত হন।

নিহতরা – সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রোকোনা), সৈনিক মনোয়ার, ইষ্ট বেংগল (বরিশাল)। আহতদের  নাম মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)। আহতরা হলেন মেজর জাদিদ, পদাতিক (ঢাকা); করপোরাল মহিম, পদাতিক (নোয়াখালী); সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) ও সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)।

আহতদের গাঁও শহরে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে। মালিতে নিয়োজিত বাংলাদেশি অন্য শান্তিরক্ষীরা নিরাপদে রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালিতে নিহতদের প্রতি শোক ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আফ্রিকার মালিতে সন্ত্রাসীদের পুঁতে রাখা স্থল মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় তিনি জানান, প্রধানমন্ত্রী মালিতে শান্তি বজায় রাখতে বাংলাদেশি শান্তিরক্ষীদের অবদান গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, ‘তাদের মৃত্যুতে বিশ্বশান্তি এবং বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হলো’। শেখ হাসিনা নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়াও  প্রধানমন্ত্রী আহত চার বাংলাদেশি শান্তিরক্ষীর আশু আরোগ্য কামনা করেন।

Filed in: প্রবাসী কমিউনিটি