বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন বাস্তবায়নের পথে: স্পেন আওয়ামী লীগ | oknews24 a leading online newsportal
Wednesday August 22, 2018

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন বাস্তবায়নের পথে: স্পেন আওয়ামী লীগ

1250 বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন বাস্তবায়নের পথে: স্পেন আওয়ামী লীগবাংলাদেশ আওয়ামী লীগ স্পেন শাখা কর্তৃক যথাযথ মর্যাদা ও উদ্দীপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপিত হয়েছে।

 দিবসটি উপলক্ষে গত শনিবার রাতে স্পেন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ে আয়োজিত দিবসের মূল অনুষ্ঠানসূচিতে ছিল সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশ,বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ-এর উপর আলোচনা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা , জন্মদিনের কেক কাটা , বঙ্গবন্ধুসহ বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধ ও বিভিন্ন স্বাধিকার আন্দোলনে আত্মত্যাগকারী শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও নৈশভোজ। আলোচনা পর্বে সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি ও শিল্পপতি বোরহান উদ্দিন।

spain2 131080 0 বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন বাস্তবায়নের পথে: স্পেন আওয়ামী লীগ

স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফয়সাল ইসলাম এর চঞ্চালনায় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ-এর উপর আলোচনায় বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি আলা উদ্দীন চৌধুরী বাবুল ,শামীম আহমেদ ,জানে আলম ,বাতেন সরকার ,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাসান ,এফ এম ফারুক পাভেল ,সাংগঠনিক সম্পাদক রুবেল খান , আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন ,মাহবুবুল আলম বাবুল ,প্রচার সম্পাদক জালাল উদ্দিন ,অভিবাসন সম্পাদক এডভোকেট তারেক হোসাইন ,তথ্য ও গবেষনা সম্পাদক এম আই আমিন ,আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দিন ,মাসুম আহমেদ ,ইফতেখার আলম ও সুমন নূর প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা , স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। স্বাধীনতার রূপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়নের পথে তার জন্মদিনে উপহার হিসেবে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হওয়ার জাতিসংঘের আনুষ্ঠানিক প্রাথমিক স্বীকৃতির বিষয়টি সবাই আনন্দের সঙ্গে তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে বোরহান উদ্দিন বলেন, ‘আজকের এই বিশেষ দিনে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হওয়া এটি আমাদের জন্য এক সুসংবাদ। জাতির জনকের স্বপ্নের সোপান বেয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণ করার মধ্য দিয়েই সূচিত হয়েছে এই অনন্য অর্জন।’ তিনি বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত দেশ গড়ে তুলতে সকল প্রবাসী ও আওয়ামী নেতাকর্মীদেরকে তাদের সন্তানদের জাতির জনকের মহান আদর্শে গড়ে তোলার আহবান জানান।

Filed in: প্রবাসী কমিউনিটি