Monday December 17, 2018

একাদশ সংসদ নির্বাচনে বাজেট ৭০০ কোটি টাকা

144 একাদশ সংসদ নির্বাচনে বাজেট ৭০০ কোটি টাকা

একাদশ সংসদ নির্বাচনের খরচ বাবদ ৭০০ কোটি টাকার একটি বাজেট অনুমোদন করা হয়েছে।

আগামী একাদশ সংসদ নির্বাচনের খরচ বাবদ ৭০০ কোটি টাকা বাজেট অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল সোমবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩৬তম প্রস্তুতি সভায় এ বাজেট অনুমোদন করা হয়। সভা শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের একথা জানান।

ইসি সচিব জানান, এবার ভোট গ্রহণের জন্য ৪০ হাজার ১৯৯টি ভোট কেন্দ্র চূড়ান্ত করা হয়েছে। এছাড়া অতিরিক্ত ৫ শতাংশ কেন্দ্র প্রস্তুত রাখার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া আসনভিত্তিক ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে। সেগুলো সিডি আকারে প্রতিটি আসনে পাঠানো হয়েছে।

ইসি সচিব বলেন, এবারের নির্বাচনে দেশি-বিদেশ পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানানোর সিদ্ধান্তও নেয়া হয়েছে। অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ রাখা হয়েছে।

তিনি বলেন, এবার বিশেষ প্রযুক্তি ব্যবহার করে নির্বাচন কমিশন থেকে ভোটের ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচনের আগে ৮টি বিভাগীয় জেলা এবং পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিসহ মোট ১০টি জেলায় সভা করবেন প্রধান নির্বাচন কমিশনার।

নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে সোমবার সকাল-বিকাল দু’বেলা বৈঠক করে নির্বাচন কমিশন। তবে এই বৈঠক বর্জন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। কথা বলতে না দেওয়ার অভিযোগে নোট অব ডিসেন্ট দিয়ে তিনি বৈঠক বর্জন করেন।

Filed in: নির্বাচন