Monday December 18, 2017

নারী ও শিশু নির্যাতন বন্ধে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে : চুমকি

1185 নারী ও শিশু নির্যাতন বন্ধে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে : চুমকিমহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, সরকার নারী ও শিশুর জন্য একটি নিরাপদ সমাজ ব্যবস্থা নির্মাণে সামগ্রিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে সকলের সহযোগিতা খুবই প্রয়োজন।

তিনি আজ বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে নারী ও শিশু নির্যাতন বন্ধে করণীয় নির্ধারণে জিও, এনজিও এবং সুশীল সমাজের  সাথে এক পরামর্শ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, এনডিসি এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দ এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ  অংশগ্রহণ করেন।
মহিলা ও শিশু বিষয়ক সচিব বলেন, বর্তমানে সমাজে একটি ইতিবাচক পরিবর্তন হয়েছে। এখন সমাজ ও পরিবার নির্যাতিত নারীর পাশে দাঁড়াচ্ছে। তিনি আরো বলেন, নারী নির্যাতন বা নারীর প্রতি সহিংসতা  নারীর ক্ষমতায়নে অন্যতম অন্তরায়। এই সমস্যা সমাধানে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে  এগিয়ে আসতে হবে। মতবিনিময় সভার পূর্বে প্রতিমন্ত্রী বাংলাদেশ শিশু একাডেমির ডিজিটাল হাজিরা  ব্যবস্থার উদ্বোধন করেন।
Filed in: নারী ও শিশু