Wednesday October 17, 2018

ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

191 ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

বাংলাদেশ ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পায়রা ও বেলুন উড়িয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি।

এসময় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। এই সম্মেলনের মধ্য দিয়েই ঐহিত্যবাহী ছাত্র সংগঠনের নতুন নেতৃত্ব নির্বাচিত হবে।

শুক্রবার (১১ মে) বিকেল চারটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থলে পৌঁছেন প্রধানমন্ত্রী। এ সময় ছাত্রলীগের নেতারা তাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে সম্মেলনস্থল।

এবারের সম্মেলনকে ঘিরে আগে থেকেই অন্যরকম উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, গত তিনবারের মতো এবার ছাত্রলীগের কেন্দ্রীয় শীর্ষ দুই নেতা নির্বাচনের মাধ্যমে নয় বরং প্রধানমন্ত্রীর নির্দেশে তা নির্ধারণ করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরের শীর্ষ পদের জন্যেও প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত।

এ কারণে সম্মেলনের প্রথম দিন শুক্রবার (১১ মে)সারাদেশ থেকে আসা ছাত্রলীগ নেতাকর্মীদের মিলনমেলা অনুষ্ঠিত হবে। আগামীকাল শনিবার (১২ মে) ঘোষণা করা হবে কমিটির নতুন শীর্ষ নেতাদের নাম।

Filed in: জাতীয়