Monday February 26, 2018

প্রশাসনে ২৫ কর্মকর্তার রদবদল

185 প্রশাসনে ২৫ কর্মকর্তার রদবদল

প্রশাসনে ২৫ জন অতিরিক্ত এবং যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তাদের রদবদল করা হয়েছে।

গতকাল রোববার বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত পৃথক চারটি প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব)  স্বপন কুমার সরকারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে বদলি করা হয়েছে। ঢাকা স্পারসোর সদস্য মো. খলিলুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিকল্পনা বিভাগে সংযুক্ত), জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সংযুক্ত) এস এম জাহেদুল করিমকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (জননিরাপত্তা বিভাগে সংযুক্ত) মো. মশিউর রহমানকে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানী অব বাংলাদেশের নির্বাহী পরিচালক (সচিব হিসেবে বিডার আদেশাধীন) আলমগীর মুহা: মনসুর উল আলমকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অর্থ বিভাগে সংযুক্ত) ড. আহমেদ মনিরুস সালেহীনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

পৃথক অপর প্রজ্ঞাপনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এএফএম মঞ্জুর কাদেরকে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে।

এছাড়াও যুগ্ম সচিব পদ মর্যদার ১৮ জন কর্মকর্তাদের বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, এদের মধ্যে একটি প্রজ্ঞাপনে ১১ জন এবং অন্য একটি প্রজ্ঞাপনে ৭ জন যুগ্ম সচিব পদ মর্যদার কর্মকর্তাদের বদলি করা হয়।

প্রজ্ঞপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত) মো. রফিকুল ইসলামকে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পদে বদলি করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক সৈয়দ মো. তাজুল ইসলামকে পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক ড. ভুপেন চন্দ্র বিশ্বাসকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট্রের পরিচালক মীর মো. নজরুল ইসলামকে আইএমইডির যুগ্ম সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (পানি সম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত) বেগম হামিদা চৌধুরীকে শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ( জ্বালানী ও খনিজ  সম্পদ বিভাগে সংযুক্ত) বেগম সিদ্দিকা আক্তারকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ভূমিকম্প ও অন্যান্য দুযোর্গ শীর্ষক প্রকল্পের পরিচালক মো. খায়রুল আলম শেখকে স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সংযুক্ত) মো. কামরুল ইসলাম খানকে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ রেজওয়ার হায়াতকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্তি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি) ফকির ফিরোজ আহমেদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে এবং কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থার সৃষ্টির লক্ষে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ জোরদারকরণ শীর্ষক প্রকল্পের পরিচালক এ এইচ এম শামসুজ্জামানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ পূর্বক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়োগ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মো. ফেরদৌস হোসেনকে অর্থ বিভাগের স্ট্রিং পাবলিক ফিনানসিয়াল ম্যানেজমেন্ট ফর সোস্যাল প্রটেকশন শীর্ষক প্রকল্পের নির্বাহী পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (টিসিবির পরিচালক হিসেবে বদলির আদেশাধীন) মো. হাসানুল ইসলামকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিচালক, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য মো. নূরুল আলম চৌধুরীকে চট্রগ্রাম ওয়াসার উপ মহাব্যবস্থাপক (ডিএমডি), বগুড়া বিয়ামের পরিচালক মো. তাহমিদুল ইসলামকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থাপন শীর্ষক প্রকল্পের রাজশাহী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়াটারের প্রকল্প পরিচালক, পায়রা বন্দর কর্তৃপক্ষের অর্থ বিভাগের পরিচালক রনজিৎ কুমারকে বাংলাদেশ মৎস উন্নয়ন কর্পোরেশনের পরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে সংযুক্ত) সৈয়দ মাহবুব খানকে ট্রেইডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিআইবি) পরিচালক এবং বিএফডিসির পরিচালক (বাংলাদেশ রেগুলেটারি কমিশনের পরিচালক (অর্থ) মুহাম্মদ আজমকে বাংলাদেশমহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো) সদস্য হিসেবে নিয়োগ করা হয়েছে।

Filed in: জন প্রশাসন