Tuesday September 25, 2018

নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ

1183 নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ

বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগ থেকে বদলি করে ফয়েজ আহম্মদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন সচিব করা হয়েছে। রোববার (২৪ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খান স্বেচ্ছায় অবসরে যাচ্ছেন। তাকে ৩০ জুন থেকে এই অবসর দিয়ে আরেকটি আদেশ জারি করা হয়েছে।

ময়মনসিংহ বিভাগের কমিশনার জিএম সালেহ উদ্দিনকে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। আর মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. দিলওয়ার বখতকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) করা হয়।

নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ ২০১৭ সালের ১৯ অক্টোবর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পান। চলতি বছরের ২৬ এপ্রিল তিনি সচিব হিসেবে পদোন্নতি পান। ফয়েজ আহম্মেদ ১৯৮৫ সালের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি পটুয়াখালীতে।

তিনি ১৯৯৮-২০০১ সাল পর্যন্ত তৎকালীন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রীর একান্ত সচিব ও সহকারী একান্ত সচিব ছিলেন। তিনি ২০০২-০৬ সাল পর্যন্ত কিশোরগঞ্জের হোসেনপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং রাজবাড়ী ও চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কাজ করেন।

so নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ

Filed in: জন প্রশাসন