Saturday October 19, 7039

অফিস খুলছে আজ

1139 অফিস খুলছে আজ

ঢাকা: ঈদুল ফিতরের ছুটি শেষে সচিবালয়সহ সরকারি সব অফিস খুলছে আজ।মঙ্গলবার শেষ হয়েছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ঈদের তিন দিনের ছুটি।

চাঁদ দেখা সাপেক্ষে ঈদের সরকারি ছুটি নির্ধারিত ছিলো ২৫,২৬ ও ২৭ জুন (রবি, সোম ও মঙ্গলবার)। শনিবার ২৫ জুন দেশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় সরকারি নির্ধারিত ছুটির ব্যত্যয় ঘটেনি। তবে বুধ ও বৃহস্পতিবার এই দুইদিন অফিস করার পর আবার শুক্র ও শনিবার দুদিনের সাপ্তাহিক ছুটি রয়েছে।

এ কারণে অনেকেই বুধ ও বৃহস্পতিবারের জন্য ছুটি নিয়েছেন। তবে অফিসে যাদের উপস্থিতি অত্যাবশ্যক বুধবার অফিস খোলার দিনে তাদের ফিরতেই হবে।

জানা গেছে, বুধবার সকাল ৯টায় প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ সরকারি সব অফিস, ব্যাংক, বিমা খুলবে। তবে অতীতে দেখা গেছে, ঈদের ছুটি শেষে অফিস খোলার দিনে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের উপস্থিতি কম থাকে। ঈদ শেষ হলেও ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি থাকবে এদিনের মূল অনুষঙ্গ।

তবে ঈদের ছুটির পর প্রথম দিনের অফিস থাকে অনেকটাই কর্মচাঞ্চল্যহীন। অনেকেই ছুটিতে থাকেন। যারাও আসেন ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়েই মূলত প্রথম দিনের অফিস কাটিয়ে দেন। ছুটির এ নিয়ম বেসরকারি খাতে পালন করা হলেও অনেক প্রতিষ্ঠান বাড়তি ছুটিও দিয়ে থাকে।

Filed in: জন প্রশাসন