Friday December 16, 3650

হাথুরুসিংহেকে চেয়ে শ্রীলঙ্কার চিঠি

153 হাথুরুসিংহেকে চেয়ে শ্রীলঙ্কার চিঠিচন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে আগ্রহের কথা প্রথমবার আনুষ্ঠানিকভাবে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বাংলাদেশের প্রধান কোচকে নিজেদের প্রধান কোচ করতে চেয়ে বিসিবি প্রধান নাজমুল হাসানকে চিঠি দিয়েছেন লঙ্কান বোর্ডের প্রধান থিলাঙ্গা সুমাথিপালা।

হাথুরুসিংহের সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি আছে বাংলাদেশের। তবে গত দক্ষিণ আফ্রিকা সফরের মাঝেই বিসিবির কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দেন অস্ট্রেলিয়ায় থিতু হওয়া শ্রীলঙ্কান এই কোচ। গুঞ্জন ছিল শ্রীলঙ্কা চায় তাকে, যা এখন আনুষ্ঠানিকভাবে জানাল লঙ্কান বোর্ড।
গতকাল বুধবার বিসিবি সভাপতিকে চিঠি লিখেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা। হাথুরুসিংহেকে শ্রীলঙ্কান ক্রিকেট দলের কোচ পদপ্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে স্বীকারও করা হয়েছে সেই চিঠিতে। le inner 112295 0 হাথুরুসিংহেকে চেয়ে শ্রীলঙ্কার চিঠি
নাজমুল হাসান পাপনকে চিঠি দেওয়ার বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান সুমাথিপালা বলেন, আমাদের নির্বাহী কমিটি মনে করে হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হওয়ার জন্য যোগ্য। আমাদের স্বল্প ও দীর্ঘমেয়াদের পরিকল্পনাগুলো বাস্তবায়নের ক্ষেত্রে সে যথাযোগ্য কোচ। আমরা শিগগিরই তার সঙ্গে আলোচনায় বসব। আমরা তাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে স্বচ্ছতা ও যথাযথ উপায় মেনে চলতে চাই। তাই আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে লিখিত বার্তা পাঠিয়েছি। সেখানে আমি হাথুরুসিংহেকে নিয়ে আমাদের উদ্দেশ্যের কথা উল্লেখ করেছি।
অক্টোবরের দক্ষিণ আফ্রিকা সফর শেষে বাংলাদেশ ক্রিকেট দলের এই লঙ্কান কোচ আর ঢাকায় পা রাখেননি। এ মাসের শুরুতেই জানা যায়, বাংলাদেশের কোচ হিসেবে আর কাজ চালিয়ে যেতে আগ্রহী নন তিনি।
হাথুরুসিংহে ২০১৪ সালে কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকে সাফল্যের পথেই হেঁটেছে বাংলাদেশ ক্রিকেট দল।
Filed in: খেলাধুলা