Thursday December 13, 2018

মধ্যমাঠ শক্তিশালী করতে চায় বার্সেলোনা

1128 মধ্যমাঠ শক্তিশালী করতে চায় বার্সেলোনাআসন্ন লা লিগা মৌসুমকে সামনে রেখে বার্সেলোনা ইতোমধ্যেই দলবদলের বাজারে ১১৮ মিলিয়ন ইউরো খরচ করে ফেলেছে। তারপরেও প্রধান কোচ আর্নেস্টো ভালভার্দে বলেছেন তার ট্রান্সফার বাণিজ্য এখনো শেষ হয়নি।

জুলাই মাসে তরুন মিডফিল্ডার আর্থার, তার ব্রাজিলিয়ান সতীর্থ ম্যালকম ও ফ্রেঞ্চ ডিফেন্ডার ক্লেমেন্ট লেঙ্গলেটকে দলে নিতে দলবদলের বেশ ব্যস্ত সময় কাটিয়েছে কাতালান জায়ান্টরা। তবে দলের অভিজ্ঞ উইঙ্গার আন্দ্রেস ইনিয়েস্তা জাপানে ও পাওলিনহো গুয়াংজু এভারগ্রান্ডেতে ধারে চলে যাওয়ায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা তাদের মধ্যমাঠ শক্তিশালী করার দিকে জোড় দিয়েছে।

তাই বেশ কিছুদিন ধরে মিরালেম জানিচ ও ফ্রেংকি ডি জংয়ের সাথে বার্সেলোনার আলোচনা চলছে। ভালভার্দে নিজেও বলেছেন মধ্যমাঠের দিকেই এখন তাদের সব নজর।

এ সম্পর্কে বার্সা বস বলেছেন, ‘আমরা এখনো সব ধরনের সম্ভাবনাই খোলা রেখেছি। এটা সত্যি যে মধ্যমাঠে আমরা আন্দ্রেস ও পাওলিনহোর মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের হারিয়েছি। সে কারণেই এটাই স্বাভাবিক যে এই নির্দিষ্ট স্থানে আরো খেলোয়াড় চুক্তির সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য সেরা প্রতিদ্বন্দ্বীতামূলক দল গঠনের চেষ্টাই আমরা করবো।’

তবে সেন্ট্রাল ডিফেন্সে ২৩ বছর বয়সী লেঙ্গলেটকে নিয়ে বিস্ময় সৃষ্টি করেছে বার্সেলোনা। এই স্থানে অন্তত পাঁচজন খেলোয়াড়ের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছিল বার্সা। এর মধ্যে ইয়েরি মিনা ও থমাস ভারমালেন বাদ পড়েছেন।

তবে এ ব্যাপারে ভালভার্দে বিস্তারিত কিছু বলতে রাজী হননি। তিনি বলেছেন, ডিফেন্ডার নিয়ে অনেক ধরনের গুজব রয়েছে। তবে শেষ পর্যন্ত কি হয় সেটা নিয়ে অপেক্ষা করতে হবে।

Filed in: খেলাধুলা