Wednesday September 26, 2018

নেইমারদের বিশ্বকাপের জার্সি উন্মোচন

1300 নেইমারদের বিশ্বকাপের জার্সি উন্মোচন

আর মাত্র ৮৪ দিন। এরপরই মাঠে গড়াবে ফুটবল ফুটবল বিশ্বকাপ। ফুটবলের সবচেয়ে বড় এই আসরের জন্য নেইমারের ব্রাজিল দলের জার্সি উন্মোচন করা হয়েছে। বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলার সরঞ্জামের কোম্পানি নাইকি পাঁচবারের বিশ্ব সেরাদের জার্সির ছবিও প্রকাশ করেছে।

বিশ্বকাপে ২১তম আসরে দেশটির পতাকার রং গড়া হোম জার্সিটির হাতে জিকজ্যাক আবরণ রয়েছে। আর অ্যাওয়ে জার্সি গাড় নীল রং দিয়ে তৈরি করা হয়েছে। দুই জার্সির গলাই কিছুটা ‘ভি’ শেপের মতো।

বিশ্বকাপের জার্সি উন্মোচন করলেও ব্রাজিলের সবচেয়ে বড় চিন্তা দলের সেরা তারকা নেইমারকে নিয়ে। গত ২৬ ফব্রুয়ারি ফরাসি লিগ ওয়ানে মার্সেইয়ের বিরুদ্ধে পিএসজির ম্যাচ চলাকালীন ডান পায়ে চোট পান নেইমার। গোড়ালি মচকানো ছাড়াও স্ক্যান রিপোর্টে পঞ্চম মেটাটারসালে চিড় ধরা পড়ে। ফলে দেশে ফিরে দ্রুত চোটের জায়গায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন নেইমার। বিশেষ করে বিশ্বকাপে খেলার উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেয়া হয়। এখন তার পুনর্বাসন চলছে।

আগামী ১৪ জুন পর্দা উঠছে রাশিয়া বিশ্বকাপের। গ্রুপ ‘ই’তে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টা রিকা ও সার্বিয়া। ব্রাজিলের প্রথম ম্যাচ ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে।

Filed in: খেলাধুলা