Tuesday December 16, 3023

খেলার মাঠেই নেইমার-কাভানি দ্বন্দ্ব

114 খেলার মাঠেই নেইমার কাভানি দ্বন্দ্বচলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন নেইমার ও কাভানি। এই দুজনের অসাধারণ পারফরম্যান্সের ওপর ভর করে পিএসজিও দুর্বার গতিতে এগিয়ে চলেছে। নতুন মৌসুমে পিএসজির হয়ে পেনাল্টি শট কিংবা ফ্রি-কিক দুটোই নিচ্ছেন কাভানি। এটি নিয়ে রোববার রাতে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন দক্ষিণ আমেরিকার দুই ফরোয়ার্ড।

লিঁওর বিপক্ষে পিএসজির হয়ে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু বার্সেলোনায় নেইমারের সাবেক সতীর্থ দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড।

এরপর খেলার ৭৯তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে আলভেজ চেয়েছিলেন নেইমার কিক নিক। তবে কাভানি সেটি হতে দেননি। নিজেই এগিয়ে আসেন কিক নিতে। এটি নিয়ে তার সঙ্গে তর্ক লেগে যায় আলভেজ ও নেইমারের। তর্কে জেতেন কাভানিই। তবে স্পট-কিক থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

মাঠের খেলায়ও এটি প্রভাব ফেলে। কোনো গোল করতে পারেননি পিএসজির খেলোয়াড়রা। তবে শেষ দিকে দুটি আত্মঘাতী গোলে টানা ষষ্ঠ জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।

বার্সেলোনায় লিওনেল মেসিই পেনাল্টি কিক নিতে। তবে কখনো কখনো নেইমারকেও কিক নেয়ার জন্য বল এগিয়ে দিতেন। কিন্তু পিএসতে গিয়েই নেইমার পড়েছেন ঝামেলায়। মৌসুমের শুরুতেই জোড়া গোল করার পর নেইমারের সামনে যখন হ্যাটট্রিকের সুযোগ তখনও কাভানি পেনাল্টি কিক নেয়ার জন্য নেইমারকে বল দেননি। মাঠের দ্বন্দ্ব কাভানি-নেইমার কত দ্রুত মিটমাট করতে পারেন সেটাই দেখার বিষয়।

 

Filed in: খেলাধুলা