এবার নিজেদের মাঠে গেটাফের বিপক্ষে বার্সার হোঁচট | oknews24 a leading online newsportal
Wednesday August 22, 2018

এবার নিজেদের মাঠে গেটাফের বিপক্ষে বার্সার হোঁচট

181 এবার নিজেদের মাঠে গেটাফের বিপক্ষে বার্সার হোঁচট

লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল বার্সেলোনা। এস্পানিওলের মাঠে ড্রয়ের পর এবার গেটাফের সঙ্গে ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে বার্সা।

প্রথমার্ধে প্রায় ৮০ শতাংশ সময় বল দখলে রেখেও নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। ৩০তম মিনিটে ইভান রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে শট নিতে দেরি করে ফেলেন ক্যাম্প ন্যুয়ে ৩০০তম ম্যাচ খেলতে নামা লিওনেল মেসি।
৪০তম মিনিটে উল্টো গোল খেতে বসেছিল স্বাগতিকরা। স্প্যানিশ ফরোয়ার্ড অ্যানহেলের শট লা লিগায় প্রথম খেলতে নামা জেরি মিনার পায়ে লেগে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় বার্সেলোনা।
দ্বিতীয়ার্ধের ১১ মিনিটে ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পান লুইস সুয়ারেস; কিন্তু ৮ গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন উরুগুয়ের স্ট্রাইকার। কিছুক্ষণ পর অ্যানহেলের জোরালো কোনাকুনি শটে বল গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের আঙুল ছুঁয়ে চলে যায়।
৬৪তম মিনিটে জোড়া পরিবর্তন করেন ভালভেরদে। ফিলিপে কৌতিনিয়োর জায়গায় আন্দ্রেস ইনিয়েস্তা ও পাকো আলকাসেরের বদলি হিসেবে চোট কাটিয়ে ফেরা উসমান দেম্বেলেকে নামান তিনি।

৮০তম মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে বার্সেলোনাকে দুবার গোলবঞ্চিত করেন ভিসেন্তে গুয়াইতা। মেসির দূরপাল্লার দুটি শট ঝাঁপিয়ে ঠেকান স্প্যানিশ এই গোলরক্ষক।

শেষ দিকে একের পর এক আক্রমণ করতে থাকা বার্সেলোনা আবারও গুয়াইতার বাধায় গোলবঞ্চিত হয়। সুয়ারেসের উঁচু শট লাফিয়ে আঙুল ছুঁইয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠান তিনি।
২৩ ম্যাচে ১৮ জয় ও ৫ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৫২। ১০ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।
Filed in: খেলাধুলা