Monday December 17, 2018

ঢাবি উপাচার্যের বাসায় হামলার ঘটনায় আটককৃতরা রিমান্ডে

1209 ঢাবি উপাচার্যের বাসায় হামলার ঘটনায় আটককৃতরা রিমান্ডে

ঢাবি উপাচার্যের বাসায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল চুরির ঘটনায় আটককৃত ৪ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল রবিবার গ্রেপ্তারকৃত মো. রাকিবুল হাসান ওরফে রাকিব (২৬), মো. আলী হোসেন শেখ ওরফে আলী (২৮), মো. মাসুদ আলম ওরফে মাসুদ (২৫) এবং আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়ামকে (২০) আদালতে হাজির করে প্রত্যেকের ৭ দিনের রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ।

শুনানি শেষে রাকিবের ৪ দিন, আলীর ৩ দিন এবং মাসুদ ও সিয়ামের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম।

এদিন দুপুরে চানখারপুল এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ঘটনার সময় চুরি যাওয়া ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গত ১০ এপ্রিল ঢাবির সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসানের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃতদের কেউ ঢাবির ছাত্র নয়। ঢাকা আলিয়া মাদরাসার ছাত্র মাসুদ। অন্য ৩ জন কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র নয়। রাকিবের নামে বরিশাল ও লক্ষ্মীপুরে ৫টি মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে রাতে মুখোশধারী কিছু সন্ত্রাসী ভিসির বাসায় হামলা চালায়। ঘটনার পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন। প্রাথমিকভাবে তদন্ত শেষে শাহবাগ থানা পুলিশ থেকে মামলাটি হস্তান্তর করা হয় ডিবিতে।

Filed in: ক্যাম্পাস